ভার্টিগো ম্যাজেমেন্টের জন্য ভারতে ‘ভার্টিগো কোচ’ অ্যাপ প্রবর্তন করেছে অ্যাবট

ভার্টিগো রোগীদের অসুস্থতা হোলিস্টিকভাবে পরিচালনা করতে সহায়তা করার জন্য, অ্যাবট ভারতে “ভার্টিগো কোচ” অ্যাপটি লঞ্চ করেছে। এই ভার্টিগো কোচ অ্যাপটি ভার্টিগো রোগের লক্ষণ, ট্রিগার এবং কীভাবে বাউটগুলি নিয়ন্ত্রণ করতে হয় সে সম্পর্কে তথ্যের জন্য ওয়ান-স্টপ রিসোর্স হিসেবে কাজ করবে। এটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরের মাধ্যমে অ্যাক্সেস করা যাবে। সফ্টওয়্যারটি রোগীদের এবং ডাক্তারদের আরও কার্যকর আলোচনা করতে সাহায্য করার পাশাপাশি তাদের ওষুধের ট্র্যাক রেকর্ড রাখবে এবং কখন তাদের প্রতিদিনের ওষুধ খেতে হবে তা নির্ধারণ করবে। এই অ্যাপটির অটোমেটেড পুশ নোটিফিকেশন এবং রিমাইন্ডারের সাহায্যে সময়মতো ওষুধ খাওয়া সহজ করা হয়েছে।

ভার্টিগো, একটি ব্যালান্স ডিসর্ডার যা কয়েক সেকেন্ড থেকে কয়েক ঘন্টা বা এমনকি সারা দিন পর্যন্ত থাকতে পারে, ভারতে প্রায় ৯.৯ মিলিয়ন মানুষ এই রোগের সাথে বসবাস করছে। ৬০ বছরের বেশি বয়সীদের মধ্যে ৩০% এবং ৮৫ বছরের বেশি বয়সীদের মধ্যে ৫০% ভার্টিগো অনুভব করে। এই সফ্টওয়্যারটি উপসর্গ কমাতে এবং সাধারণ সুস্থতার উন্নতি করতে সামগ্রিক ব্যবস্থা গ্রহণ করে সহায়তা করেছে। অ্যাপটি ভার্টিগোর চিকিৎসার জন্য একটি সহায়ক টুল কারণ এটি রোগ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য এবং নির্দেশিকা প্রদান করে।

অ্যাবট ইন্ডিয়া লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর বিবেক ভি কামাথ বলেছেন, “আমরা বিশ্বাস করি যে আমাদের এই ইসি-টু-ইউস অ্যাপটি যারা ভার্টিগো রোগে ভুগছেন তাদের অসুস্থতা পরিচালনা করার জন্য প্রয়োজনীয় তথ্য প্রদান করবে।”