অজুনি বায়োটেক-এর অভিনব প্রয়াস

অজুনি বায়োটেক লিমিটেড অগ্রণী এবং পিওর ভেজ, পশু স্বাস্থ্য সেবা সমাধান কোম্পানি ২১ মে, ২০২৪-এ তার ৪৩.৮১ কোটি টাকার রাইটস ইস্যু খুলবে। ইস্যুটির মাধ্যমে উত্থাপিত ফান্ড জমি অধিগ্রহণ, সাইট উন্নয়ন এবং সিভিল ওয়ার্ক, প্ল্যান্ট ও যন্ত্রপাতি অধিগ্রহণের জন্য ব্যয়ের অর্থায়নে ব্যবহার করা হবে; কার্যকারী মূলধনের প্রয়োজনীয়তা এবং কর্পোরেট উদ্দেশ্যগুলির অংশ অর্থায়ন। কোম্পানির রাইট ইস্যুর মূল্য শেয়ার প্রতি ৫–২০% এর বেশি ডিসকাউন্ট ক্লোজিং শেয়ার প্রাইস ১৮ মে, ২০২৪-এ শেয়ার প্রতি ৬.৫। রাইট ইস্যু ৩১শে মে, ২০২৪-এ বন্ধ হবে৷ 

কোম্পানি ৮,৭৬,১৩,৭২১ টাকা মূল্যের সম্পূর্ণ পেইড-আপ ইক্যুইটি শেয়ার ইস্যু করবে৷ ২ টাকা প্রতিটি নগদ মূল্যে। ইক্যুইটি শেয়ার প্রতি ৫ টাকা সমষ্টিগতভাবে ৪৩.৮১ কোটি। প্রস্তাবিত ইস্যুটির জন্য রাইটস এনটাইটেলমেন্ট অনুপাত ১:১ এ স্থির করা হয়েছে। অন-মার্কেট এনটাইটেলমেন্ট ত্যাগের শেষ তারিখ হল ২৭ মে, ২০২৪।কোম্পানি রুপি বিনিয়োগ করে একটি নতুন প্ল্যান্ট স্থাপনের পরিকল্পনা করছে৷ ১৬.৫০ কোটি জি.টি-এ খান্না, পাঞ্জাবের রাস্তা ৮৭,০০০ বর্গফুট বিস্তৃত। নতুন ইউনিটটি ৩% সুদে সাবভেনশন, রুপি ক্যাপিটাল সাবসিডি সহ প্রণোদনার জন্য যোগ্য হবে৷ ক্যাপিটাল সাবসিডি ৫০ লক্ষ ভারত সরকার অফার করে, ১০০% জিএসটি এবং ১০০% স্ট্যাম্প ডিউটি প্রতিদান অনেকের মধ্যে। ২০২৬-২৭ অর্থবছরে ২৫০-২৭০ কোটি এবং টার্নওভারের ৫% পিএটি মার্জিন অনুমান করে। 

অজুনি বায়োটেক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর জসজোত সিং জানিয়েছেন, “আমরা উচ্চ-মানের, খাঁটি ভেজ গবাদি পশুর খাদ্য এবং খাঁটি নিরামিষ পরিপূরক প্রদানে বিশেষজ্ঞ যা গবাদি পশুর খাদ্যতালিকাগত চাহিদা পূরণ করে৷ আমাদের পণ্যগুলি স্বাস্থ্যকর বৃদ্ধি, উর্বরতা উন্নত করতে এবং গবাদি পশুর সামগ্রিক সুস্থতা বাড়াতে তৈরি করা হয়েছে। এই নতুন উদ্যোগটি আমাদের সরাসরি স্বতন্ত্র ভোক্তাদের কাছে পৌঁছানোর অনুমতি দেবে, তাদের বিস্তৃত পরিসরের পণ্য এবং পরিষেবা সরবরাহ করবে। ইস্যুটির আয় কোম্পানির ব্যালেন্স শীটকে আরও শক্তিশালী করবে এবং এর সম্প্রসারণ পরিকল্পনা এবং কৌশলগত বৃদ্ধির উদ্যোগে অর্থায়ন করতে সহায়তা করবে।”