এসপিকে জৈন ফিউচারিস্টিক একাডেমি স্ব-শিক্ষার পরিবেশ কর্মসূচির আয়োজন করেছে

এসপিকে জৈন ফিউচারিস্টিক অ্যাকাডেমি স্কুল প্রাঙ্গণে ড. সুগত মিত্রের উপস্থাপনায় একটি ইন্টারেক্টিভ শিক্ষামূলক সেশনের আয়োজন করেছে। লেখক, লিডার এবং টেড পুরষ্কার বিজয়ী ড. মিত্র ‘সেল্ফ লার্নিং’ বিষয়ে তাঁর উদ্ভাবনী এবং বিশ্ববিখ্যাত শিক্ষাদান পদ্ধতি সম্পর্কে কথা বলেছেন। জৈন ফিউচারিস্ট অ্যাকাডেমি কলকাতার এক ২ একর ক্যাম্পাসে অবস্থিত একটি অত্যাধুনিক ১.৬ লক্ষ বর্গফুট ভবনে অবস্থিত। স্কুলটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যা কেবল শ্রেণিকক্ষের চার দেয়ালের মধ্যে নয় বরং ক্যাম্পাসের প্রতিটি কোণে শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণ করতে পারবে।

তারা অভ্যন্তরীণ প্রাঙ্গণ এবং খেলার সুবিধা সহ বিভিন্ন স্তরের জন্য একাধিক ক্লাস্টার তৈরী করেছে। প্রতিটি ক্লাস্টার সংজ্ঞায়িত বয়সের মধ্যে তার নিজ নিজ শিক্ষার্থীদের চাহিদা পূরণের জন্য সজ্জিত। জৈন ফিউচারিস্ট অ্যাকাডেমির প্রিন্সিপাল শতাব্দী ভট্টাচার্য বলেন, “জেএফএ একটি মুক্ত ও আনন্দদায়ক শিক্ষার পরিবেশ তৈরী করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে, যেখানে প্রতিটি শিশু অনুসন্ধানমূলক অভিজ্ঞতা এবং পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে শিখতে উৎসাহিত হবে।

জেএফএ-তে শেখা শিশুদের জন্য একটি চাপমুক্ত যাত্রা হবে যেখানে চূড়ান্ত লক্ষ্য হবে সেল্ফ মোটিভেটেড লিডার এবং আজীবন শিক্ষার্থী তৈরি করা”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *