দুর্গাপূজার আগে অগ্নি প্রতিরোধের বিভিন্ন বিষয়ে সচেতনতা করলেন দমকল বিভাগ

পুজোর মুখে জলপাইগুড়ি দমকল বিভাগের উদ্যোগে শহরের জয়ন্তী পাড়া এলাকায় অগ্নি নির্বাপক বিষয়ে সচেতনতা প্রচার করা হয়। হাতে কলমে এলাকার মানুষদের অগ্নি প্রতিরোধের বিভিন্ন বিষয়ে তুলে ধরে দমকল বিভাগ। এই মহড়ায় উপস্থিত ছিলেন জলপাইগুড়ি দমকল বিভাগের ওসি গোবিন্দ রায় জলপাইগুড়ি পুরসভার ১২নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মনিদ্রনাথ বর্মন সহ দমকল বিভাগের অন্যান্য কর্মী এবং এলাকার মানুষেরা।

যদি কখনো গ্যাসে আগুন লেগে যায় তাহলে কিভাবে তার নেভানো যায় সে বিষয়ে আলোচনা করেন গোবিন্দবাবু। হঠাৎ আগুন লাগলে কি কি করনীয় সেসব বিষয়েও বিস্তারিত বলেন তিনি। এই বিষয়ে জলপাইগুড়ি দমকল বিভাগের ওসি গোবিন্দ রায় বলেন, দুর্গাপুজোর আগে আমরা বিভিন্ন বস্তি এলাকা এবং যেসব জায়গায় ঘন জনবসতি আছে সেসব জায়গায় অগ্নি নিরাপত্তার বিষয়ে মহড়া করে থাকি। জলপাইগুড়ি জয়ন্তী পাড়া এলাকায় এলাকার মানুষদের অগ্নি নিরাপত্তা সম্পর্কে সচেতন করলাম।

আগুন লাগে কি করনীয় তা হাতে-কলমে শিখে নিলেন এলাকাবাসীরা ।  অপরদিকে ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মনীন্দ্রনাথ বর্মন জানান, আজ দমকল বিভাগ আমাদের এলাকায় একটি সচেতনতা শিবির করল। এতে এলাকার মানুষ অনেক কিছু জানতে পারলো। আমি তাদের এখানে উদ্যোগকে সাধুবাদ জানাই। পরবর্তীতে শহরের বিভিন্ন জায়গায় জানি তারা এই ধরনের সচেতনামূলক প্রচার চালায়।