Dinhata Hospital:খুশির খবর দিনহাটায়, ৩টি বিষয় পড়ানো হবে দিনহাটা মহকুমা হাসপাতালে।

dinhata hospital bengal news now bnn bangla

এই শিক্ষাবর্ষে ৩টি বিভাগে পঠন-পাঠন শুরু হবে দিনহাটা মহকুমা হাসপাতালে (Dinhata Hospital)। আনাস্তেসিয়া, গাইনি ও ই এন টি পড়ানো শুরু হবে । কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরে অনুমোদন ইতিমধ্যেই এসে গেছে। নিট পিজি উত্তীর্ণ ৫ জন চিকিৎসক পড়ুয়া ডিপ্লোমা করতে পারবে এই হাসপাতালে। এই কোর্সগুলি চালু হলে পড়ুয়ারা যখন সুযোগ পাবে তেমনি স্বাস্থ্য পরিসেবা মান বাড়বে দিনহাটায়।

dinhata hospital bengal news now bnn bangla

দিনহাটা মহকুমা হাসপাতাল সূত্রে জানা গেছে, অ্যানেসথেসিয়া বিভাগের দুইজন, গাইনি বিভাগে দুইজন, ইএনটি বিভাগে একজন পড়ুয়া এখানে শিখতে পারবেন।

চিকিৎসক মৃত্যুঞ্জয় সাহা অ্যানেসথেসিয়া বিভাগের পড়াবেন । গাইনি বিভাগে শাশ্বতী হালদার মহাশয় পড়াবেন। চিকিৎসক পুলক আদক ইএনটি বিভাগের শিক্ষার্থীদের হাতে-কলমে ডিপ্লোমা বিভাগে শিক্ষা দান করবেন।

হাসপাতাল সূত্রে আরো জানা গেছে, কাউন্সেলিংয়ে সুযোগ পেয়েছে চিকিৎসক ছাত্ররা এ মাসেই ভর্তি হয়ে যাবেন তাদের নির্দিষ্ট কোর্সে। পঠন-পাঠনের গুণগতমান আরো কিভাবে বাড়ানো যায় সে বিষয়ে শীঘ্রই বৈঠকে বসবে হাসপাতাল কর্তৃপক্ষ।

এই তিনটি বিভাগে হাসপাতলে নতুন কোর্স খোলায় শিক্ষার্থীরা যেমন শেখার সুযোগ পাবে তেমনি বাড়বে স্বাস্থ্য পরিষেবার মানও। কোচবিহার জেলার প্রত্যন্ত শহর দিনহাটায় এই ডিপ্লোমা কোর্স খুশি স্বাস্থ্য অধিকর্তা রাও।

দিনহাটা মহকুমা হাসপাতাল (Dinhata Hospital) সুপারের প্রতিক্রিয়া

প্রত্যন্ত এই হাসপাতালে ডিপ্লোমা পড়ানো নিয়ে উচ্ছ্বসিত সুপার। দিনহাটার মানুষের কাছে এটা খুশির খবর ও বটে। দিনহাটা মহকুমা হাসপাতালের সুপার রঞ্জিত মন্ডল বলেন, তিনটি বিভাগে পাঁচজন পড়ুয়া শীঘ্রই ভর্তি হয়ে যাবে। তাদের পঠন-পাঠনের মান ভালো করতে যথাসম্ভব চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *