গ্রাহকদের সুবিধার্তে ডিজিটাল রুপি অ্যাপ লঞ্চ আইসিআইসিআই ব্যাঙ্কের

আইসিআইসিআই ব্যাঙ্ক ঘোষণা করেছে, যে ‘ডিজিটাল রুপি বাই আইসিআইসিআই ব্যাঙ্ক’ নামে ব্যাঙ্কের ডিজিটাল রুপি অ্যাপ ব্যবহার করে যেকোন মার্চেন্ট কিউআর কোডে অর্থ প্রদান করতে লক্ষ লক্ষ গ্রাহককে সক্ষম করেছে। ব্যাঙ্ক তার ডিজিটাল রুপি অ্যাপ ইউপিআই (ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস) ইন্টারঅপারেবল করে এটি সম্ভব করেছে। এই ইন্টিগ্রেশন গ্রাহকদের মার্চেন্ট আউটলেটে বিদ্যমান ইউপিআই কিউআর কোড স্ক্যান করতে এবং বাধ্যতামূলক অনবোর্ডিং পদ্ধতির প্রয়োজনীয়তা দূর করে ডিজিটাল রুপি অ্যাপের মাধ্যমে অর্থ প্রদান করতে দেয়।

ব্যাঙ্কের লক্ষ্য হল নিরবচ্ছিন্ন ডিজিটাল ব্যাঙ্কিং সমাধান প্রদান করা এবং গ্রাহকদের মধ্যে ডিজিটাল মুদ্রার অধিকতর গ্রহণযোগ্যতা প্রচার করা। দ্রুত অর্থপ্রদান করতে, ব্যবহারকারীরা অ্যাপটিকে লেটেস্ট সংস্করণে আপডেট করতে, লগইন করতে, মার্চেন্ট ইউপিআই কিউআর কোড স্ক্যান করতে, পরিমাণ নির্বাচন করতে, পিন লিখতে এবং লেনদেন সম্পূর্ণ করতে পারেন৷ অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের জন্য উপলব্ধ এবং ব্যবহারকারীদের তাদের সেভিংস অ্যাকাউন্ট থেকে অর্থ জমা করার সুবিধা রয়েছে।

উদ্যোগের বিষয়ে, আইসিআইসিআই ব্যাঙ্কের মার্চেন্ট ইকোসিস্টেমের প্রধান বিজিত ভাস্কর জানিয়েছেন, “আমাদের ডিজিটাল রুপি অ্যাপের এই নতুন ফিচার–‘আইসিআইসিআই ব্যাঙ্কের ডিজিটাল রুপি’– ব্যাঙ্কের গ্রাহকদের বিদ্যমান মার্চেন্ট কিউআর-এ অর্থপ্রদান করতে সক্ষম করে৷ কোড, যার ফলে অর্থপ্রদানের উপায়গুলি দ্রুতগতিতে প্রসারিত হয়।”