Jan Bhagidari অনুষ্ঠান প্রত্যক্ষ করলো ৮,০০,০০০ এরও বেশি শিক্ষার্থী এবং অনুষদ সদস্যদের অংশগ্রহণ

Jan Bhagidari Event-এর প্রথম ছয় দিনে, ৮,০০,০০০ এরও বেশি শিক্ষার্থী এবং অনুষদ সদস্যরা অংশগ্রহণ করেছে ১৪,০০০+ ইভেন্টে, যা ৭,০০০ টিরও বেশি প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত করা হয়েছে। ১লা জুন থেকে শুরু হওয়া, এই উদ্যোগগুলি, যা পুনেতে ১৯ থেকে ২২ তারিখে নির্ধারিত আসন্ন চতুর্থ G-২০ এডুকেশন ওয়ার্কিং গ্রুপ সভার পূর্বসূরী হিসাবে দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রক (MSDE) দ্বারা শুরু হয়েছিল, এটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে নারী ও যুবকসহ সাধারণ মানুষের আগ্রহ, সচেতনতা ও অংশগ্রহণ তৈরি করতে।
ইভেন্টগুলি ৩০০০+ সরকারি শিল্প প্রশিক্ষণ প্রতিষ্ঠান, ১১,০০০+ বেসরকারি আইটিআই, ২০০+ জন শিক্ষা প্রতিষ্ঠান, ৫০০+ প্রধানমন্ত্রী স্ট্রাটেজিক কেন্দ্র, ১০০০+ শিল্প সমিতি এবং ১০০+ সেক্টর স্কিল কাউন্সিল এবং ৩৫টি রাজ্য জুড়ে ১০০+ সেক্টর স্কিল কাউন্সিল দ্বারা বাস্তবায়িত করা হয়েছে।
প্রথম ছয় দিনে সর্বাধিক শিক্ষার্থী ITI থেকে, তারপরে JSS এবং PMKK এর থেকে অংশগ্রহণ করেছিল। প্রতিষ্ঠানগুলি বসুধৈব কুটুম্বকম প্রচারের জন্য ৩০০+ সাইক্লোথো, স্কিল হ্যাকাথন, শোকেস প্রতিযোগিতা, অলিম্পিয়াড এবং যোগ প্রতিযোগিতার আয়োজন করেছিল। Jan Bhagidari Event-এর প্রশংসা করে, মিনিস্ট্রি অফ স্কিল ডেভেলপমেন্ট এবং এন্ট্রেপ্রেনিউরশিপের সেক্রেটারি শ্রী অতুল কুমার তিওয়ারি বলেছেন, “G-২০ এর কোর্সকে প্রভাবিত করার ক্ষেত্রে এই ধরনের উদ্যোগের রূপান্তরমূলক সম্ভাবনাকে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।”