কলকাতার এসএমই উন্নয়নে নতুন পদক্ষেপ কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক কলকাতায় তার এসএমই ব্যবসাকে উল্লেখযোগ্যভাবে প্রসারিত করতে নতুন পদক্ষেপ গ্রহণ করেছে, যা ব্যাঙ্কের কৌশলগত বৃদ্ধির পরিকল্পনার জন্য গুরুত্বপূর্ণ। বিশেষ করে এসএমই-এর প্রেসিডেন্ট শেখর ভান্ডারি কলকাতা ও উত্তর-পূর্ব ভারতে একটি বাণিজ্য ও বাণিজ্য কেন্দ্র হিসাবে গড়ে তোলার প্রতি জোর দিয়েছেন।

কলকাতা লোহা ও ইস্পাত, জৈবপ্রযুক্তি, কয়লা, চামড়া, পাটজাত দ্রব্য, চা, আইটি, এবং রত্ন ও গয়না-এর মতো বিভিন্ন খাতের জন্য পরিচিত, যা ব্যাঙ্কের সম্প্রসারণের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। এই পদক্ষেপের মাধ্যমে ব্যাঙ্ক পূর্ব অঞ্চলে তার উপস্থিতি সম্প্রসারণ, স্থানীয় প্রতিভায় বিনিয়োগ এবং ব্যবসা ও উদ্যোক্তাদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে নতুন শাখা খোলার উপর জোর দিয়েছে। নতুন শাখার মধ্যে রয়েছে রাঁচি, কলকাতা, জামশেদপুর, ভুবনেশ্বর এবং কটকের মতো দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলি।

সাংবাদিকদের সাথে কথা বলার সময়, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের এসএমই প্রেসিডেন্ট শেখর ভান্ডারি জানিয়েছেন, “বিভিন্ন শিল্পে কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের উল্লেখযোগ্য সম্ভাবনাকে স্বীকৃতি দিয়ে আমরা কলকাতা এবং পূর্বাঞ্চলে এসএমইকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের বিশ্বাস যে এসএমইগুলি ভারতের ৫ ট্রিলিয়ন অর্থনীতির লক্ষ্যে গুরুত্বপূর্ণ এবং টেকসই বৃদ্ধির জন্য নিবেদিত৷”