কলকাতায় লেনোভো ইন্ডিয়া লঞ্চ করেছে তার ২০২৩ কনজিউমার পোর্টফোলিও

গ্লোবাল টেকনোলজি লিডার লেনোভো আজ কলকাতায় তাদের সর্বাধুনিক কনজিউমার ডিভাইস-সমূহ উন্মোচন করেছে, যার লক্ষ্য হল ইমার্সিভ সিনেম্যাটিক এন্টারটেইনমেন্ট, গেমিং ও রিমোট প্রোডাক্টিভিটির জন্য নতুন মান নির্ধারণ করা। প্রদর্শিত প্রোডাক্টগুলির মধ্যে রয়েছে শো-স্টপিং ডুয়াল-স্ক্রিন যোগা বুক ৯আই (Yoga Book 9i), শক্তিশালী গেমিং ল্যাপটপ লিজিওন প্রো ৭আই (Legion Pro 7i), একদম নতুন সাশ্রয়ী মূল্যের গেমিং ল্যাপটপ এলওকিউ (LOQ) এবং ৫জি-সক্ষম ট্যাব এম১০ (Tab M10)।

২০২৩ সালে যোগা পোর্টফোলিওর শুরুতে থাকা যোগা বুক ৯আই (Yoga Book 9i) ডুয়াল-স্ক্রিন ভার্সাটিলিটি, মাল্টি-মোড ফাংশনালিটি ও সুপিরিয়র এন্টারটেনমেন্ট প্রদান করে। হাইব্রিড ওয়ার্কস্পেস ও মিটিংয়ের জন্য আদর্শ হওয়ায় ব্যবহারকারীরা টেন্ট মোড ব্যবহার করে একটি স্ক্রিনে স্লাইড প্রেজেন্টেশন প্রদর্শন করতে পারেন, আর একইসঙ্গে দ্বিতীয় স্ক্রিনে সেই প্রেজেন্টেশনটি দেখতে ও নিয়ন্ত্রণ করতে পারেন। এছাড়াও লঞ্চ হয়েছে এমন ডিভাইস, যেগুলি পারফর্ম্যান্স-ফোকাসড কনটেন্ট ক্রিয়েটরদের জন্য প্রয়োজন-মাফিক নির্মিত প্রিমিয়াম ডিভাইস – যোগা ৯আই (Yoga 9i), ৭আই (7i), প্রো ৯আই (Pro 9i), প্রো ৭আই (Pro 7i) এবং স্লিম ৭আই কার্বন (Slim 7i Carbon)। এই নতুন জেনারেশনের স্লিক ও পোর্টেবল ডিজাইনের উইন্ডোজ ১১ যোগা ল্যাপটপগুলি দিতে পারে ইমপ্রেসিভ পারফর্ম্যান্স, ইনক্রেডিবল ভার্সাটিলিটি ও ইজি মোবিলিটি।

লেনোভোর লিজিওন ল্যাপটপের লেটেস্ট জেনারেশন প্রচুর ওয়ার্কলোড নিয়ে কাজ করতে হয় এমন গেমার ও কনটেন্ট ক্রিয়েটরদের জন্য দিচ্ছে হাই-পারফর্মিং ডিভাইস। ইন্টেল ১৩ জেন ও এএমডি রাইজেন ৭০০০ সিরিজের মোবাইল প্রসেসর দ্বারা চালিত লিজিওন স্লিম ৫আই (Legion Slim 5i), লিজিওন প্রো ৭আই (Legion Pro 7i) ও লিজিওন প্রো ৫আই (and Legion Pro 5i) ডিভাইসগুলি আনবিটেবল পারফরম্যান্স ও পোর্টাবিলিটি প্রদানে সক্ষম। এইসব এআই-টিউনযুক্ত (AI-tuned) গেমিং ল্যাপটপগুলিতে লিজিওন কোল্ডফ্রন্ট ৫.০ (Legion ColdFront 5.0) যোগ করা হয়েছে যা ডিভাইসগুলির অতিরিক্ত গরম হওয়ার আশঙ্কা হ্রাস করে, যার ফলে গেমিং ও ক্রিয়েশন-এর সেশন চলাকালীন সিস্টেম নির্বিঘ্নে ও নিঃশব্দে চলতে পারে। এছাড়াও, লেনোভো তাদের নতুন গেমিং ব্র্যান্ড ‘লেনোভো এলওকিউ’ (Lenovo LOQ) প্রদর্শন করেছে, যা হল নতুন ও ভবিষ্যতের গেমারদের জন্য শক্তিশালী ও সাশ্রয়ী মূল্যের গেমিং সিরিজ। লেনেভো এলওকিউ’তে রয়েছে সাহসী সৌন্দর্য, সম্প্রসারণযোগ্য মেমোরি এবং শক্তিশালী সিপিইউ ও জিপিইউ অপশন্স, যা একে এক শক্তিশালী ল্যাপটপ করে তুলেছে।লেনোভো ইন্ডিয়ার জেনারেল ম্যানেজার ও বিজনেস হেড (উত্তর ও পূর্ব ভারত) বিপুল মাথুর বলেন, “কলকাতায় আমাদের অতিসাম্প্রতিক কনজিউমার পোর্টফোলিও আনার ব্যাপারে লেনোভোর সিদ্ধান্তে আমাদের মজবুত প্যান-ইন্ডিয়া অবস্থান প্রতিফলিত হয়েছে, বিশেষকরে উত্তর ও পূর্বাঞ্চলে। আমরা আমাদের সর্বশেষ কনজিউমার পোর্টফোলিও চালু করতে পেরে উচ্ছসিত, যা অন-দ্য-গো ব্যবহারকারী, গেমার ও কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য আনা হয়েছে, যারা সর্বোচ্চ গতি ও পারফর্ম্যান্স খুঁজছেন। যদিও আমাদের যোগা লাইন-আপটি বিশেষ করে সৃজনশীল সম্প্রদায়ের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে, লিজিওন ল্যাপটপগুলি উচ্চাকাঙ্ক্ষী গেমার থেকে শুরু করে প্রতিযোগিতামূলক মনোভাবের গেমারদের জন্য আদর্শ। আমাদের লেটেস্ট ৫জি ট্যাবলেটগুলি হল ‘আল্টিমেট এন্টারটেনমেন্ট ডিভাইস’। আমরা আমাদের নতুন গেমিং ব্র্যান্ড লেনোভো এলওকিউ-এর প্রথম ঝলক প্রদর্শন করতে পেরে আনন্দিত, যা তরুণদের জন্য ডিজাইন করা হয়েছে যারা গেম খেলতে ভালবাসেন ও সাশ্রয়ী মূল্যের অথচ শক্তিশালী কোর পিসি পারফর্ম্যান্সের দাবি তোলেন।