বিশ্ব অ্যাথলেটিক্স দিবসে ভারতীয় ক্রীড়াবিদদের সাফল্যকে স্বীকৃতি লিমকার

মানুষের প্রচেষ্টার বিশাল ল্যান্ডস্কেপের মধ্যে, অ্যাথলেটিক্সের একটি রাজ্য রয়েছে, যেখানে সাধারণ ব্যক্তিরা জাগতিক সীমাবদ্ধতা অতিক্রম করে গতির অসাধারণ চ্যাম্পিয়ন হয়ে ওঠে। অ্যাথলেটিক্স, তার বিশুদ্ধতম রূপে, শুধুমাত্র খেলাধুলা বা ইভেন্টগুলির একটি সিরিজের সংগ্রহ নয়, এটি মানব রূপের মধ্যে অন্তর্নিহিত সীমাহীন সম্ভাবনার একটি প্রমাণ। একটি স্প্রিন্টার যে বাতাসের বিরুদ্ধে দৌড়ান, উচ্চ জাম্পার যিনি মাধ্যাকর্ষণের টানকে অস্বীকার করেন এবং ম্যারাথন রানার যিনি ধৈর্যের সীমা জয় করেন। প্রতিটি অ্যাথলিট, উৎসর্গ এবং শৃঙ্খলার একটি জীবন্ত প্রতিমূর্তি, অসম্ভবকে চ্যালেঞ্জ করার এবং মানবিক কৃতিত্বের সীমানাগুলি নতুন করে সংজ্ঞায়িত করার সাহস করে। কিন্তু প্রতিযোগিতা এবং পদকের জগতের বাইরে, অ্যাথলেটিক্স হল আত্ম-আবিষ্কার এবং স্ব-প্রভুত্বের একটি যাত্রা।

এই বিশ্ব অ্যাথলেটিক্স দিবসে, লিমকা বুক অফ রেকর্ডস তার ক্রীড়া ইতিহাসের পাতায় খোদাই করা অ্যাথলিটসদের অসাধারণ জয়কে গর্বের সাথে সম্মান জানায়। প্রতিষ্ঠার পর থেকে, লিমকা বুক অফ রেকর্ডস মানব আকাঙ্ক্ষা এবং অর্জনের একটি বাতিঘর হয়ে উঠেছে, যা অতুলনীয় উৎসর্গ এবং দৃঢ়তার সারাংশকে ধারণ করে। এর পৃষ্ঠাগুলির মধ্যে অসাধারণ কৃতিত্বের গল্প রয়েছে, যা বিভিন্ন অ্যাথলেটিক্স ডোমেন জুড়ে প্রতিভার সমৃদ্ধ ইতিহাস প্রদর্শন করে। “বিশ্ব অ্যাথলেটিক্স দিবস তাদের শ্রেষ্ঠত্বের অন্বেষণে অ্যাথলিটসদের অবিচল প্রতিশ্রুতির প্রতীকী অনুস্মারক হিসাবে কাজ করে। লিমকা বুক অফ রেকর্ডসের জন্য, এটি বিশ্বজুড়ে বিভিন্ন ব্যাকগ্রাউন্ড এবং ডিসিপ্লনস অ্যাথলিটসদের অসাধারণ কৃতিত্ব উদযাপন এবং সম্মান জানানোর একটি সুযোগের প্রতিনিধিত্ব করে।” বলেন বৎসলা কৌল ব্যানার্জি, লিমকা বুক অফ রেকর্ডসের পরামর্শক সম্পাদক এবং হ্যাচেট ইন্ডিয়ার প্রকাশক।

রুচিরা ভট্টাচার্য, সিনিয়র ডিরেক্টর, মার্কেটিং ফর হাইড্রেশন, স্পোর্টস, অ্যান্ড টি দ্য কোকা-কোলা কোম্পানির ভারত ও সাউথ-ওয়েস্ট এশিয়া অপারেটিং ইউনিট, মন্তব্য করেন, “কোকা-কোলা ইন্ডিয়ায় আমরা খেলাধুলার রূপান্তরকারী শক্তিতে বিশ্বাস করি, যা অনুপ্রাণিত, ক্ষমতায়ন এবং সত্যিকারের ইতিবাচক প্রভাব তৈরি করবে। ভারতীয় অ্যাথলিটসদের সাফল্য উদযাপন করতে এবং দর্শকদের মধ্যে গর্ব তৈরি করতে আমরা লিমকা বুক অফ রেকর্ডসের মাধ্যমে তাদের কৃতিত্বের প্রতি শ্রদ্ধা জানাই।”লিমকা বুক অফ রেকর্ডসের ৩৩ তম সংস্করণে ‘ইন্ডিয়া অ্যাট হার বেস্ট’ থিমটি তুলে ধরা হয়েছে। ভারতীয় কৃতিত্বের ইতিহাসের উত্তরাধিকারের প্রতি সত্য রেখে, এটি অন্যান্য অসাধারণ কৃতিত্ব, ব্যতিক্রমী পারফরম্যান্সের গল্প এবং নিরলস অর্জনকারীদের বিজয়ের বিস্তৃত বর্ণালী উপস্থাপন করে। কোকা-কোলা ইন্ডিয়া সম্প্রতি #SheTheDifference অংশ হিসাবে অঞ্জু ববি স্পোর্টস ফাউন্ডেশনের সাথে অংশীদারিত্ব করেছে। এই সহযোগিতা গুরুত্বপূর্ণ সহায়তা এবং অবকাঠামো প্রদানের মাধ্যমে মহিলা অ্যাথলেটিসদের ক্ষমতায়নের জন্য কোকা-কোলার প্রতিশ্রুতিকে নির্দেশ করে।