MSDE ক্লাস্টার-ভিত্তিক ToT প্রকল্পে ৯৮ জন প্রশিক্ষককে শংসাপত্র দেয়

GIZ-IGVET, অটোমোটিভ সেক্টর ডেভেলপমেন্ট কাউন্সিল, এবং MSDE, মহারাষ্ট্র রাজ্য দক্ষতা উন্নয়ন মিশনের সহযোগিতায় একটি ক্লাস্টার-ভিত্তিক প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করেছে। ASDC দ্বারা আয়োজিত কনভোকেশনে এই কর্মসূচির চূড়ান্ত ৪টি ব্যাচের ৯৮ জন প্রশিক্ষককে সার্টিফাইড করা হয়েছে পুনেতে। এই ToT প্রোগ্রামে অ্যাডভান্সড ওয়েল্ডিং, সিএনসি অপারেশন, রোবোটিক্স, কোয়ালিটি কন্ট্রোল এবং অ্যাডভান্সড অটোমোটিভ টেকনোলজির মতো ট্রেড ইত্যাদি কভার করা হয়েছিল।

SANKALP-এর অংশ হিসেবে উন্নত, প্রশিক্ষকরা অটোমোটিভ সেক্টর ডেভেলপমেন্ট কাউন্সিল এবং IGCC থেকে সার্টিফিকেশন পেয়েছেন। এটি TVET-র সরকারি-বেসরকারি পার্টনারশীপকে শক্তিশালী করার পাশাপাশি প্রযুক্তিগত ও শিক্ষাগত দক্ষতা উন্নত করেছে এবং পাঠ্যক্রমের উন্নয়নের জন্য শিল্প সদস্যদের সহযোগিতায় দক্ষতার ব্যবধান পূরণ করেছে। এটি স্কিল ইন্ডিয়া-র একটি অবিচ্ছেদ্য অংশ যা স্কিল ডেভেলপমেন্ট উদ্যোগের প্রভাব বৃদ্ধি করে বিভিন্ন সেক্টরে একটি দক্ষ এবং শক্তিশালী ওয়ার্কফোর্স গড়ে তুলতে চায়।

সার্টিফিকেশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অটোমোটিভ স্কিল ডেভেলপমেন্ট কাউন্সিলের সিইও শ্রী নীলাম্বুজ শরণ, ডক্টর রডনি রেভিয়ের, ইভিপি এবং চিফ – স্ট্র্যাটেজি অ্যান্ড অপারেশন এএসডিসি, মীনু সারাওগি, রমা শঙ্কর পান্ডে, সুরেশ লন্ডে, মহারাষ্ট্র স্টেট স্কিল ডেভেলপমেন্ট সোসাইটি, শচীন যাদব এবং সুখকার্তা জেনারেল ইঞ্জিনিয়ারিং ক্লাস্টার প্রাইভেট লিমিটেড (SGECPL)-এর ডিরেক্টর সাগর ডি. শিন্ডে। ASDC -এর সিইও অরিন্দম লাহিড়ী বলেছেন, “আমরা ধারাবাহিকভাবে বিভিন্ন সেক্টরের ওয়ার্কফোর্সের দক্ষতা বৃদ্ধি করে ইনোভেশন, কার্যকারিতা এবং শ্রেষ্ঠত্ব পরিচালনা করতে পারি।”