সপ্তম বার নিয়ে এল “আ জার্নি অব ডিসকভারি অ্যান্ড নলেজ”

বহু প্রতীক্ষিত চিলড্রেন ক্যুইজ-এর সপ্তম সংস্করণ নিয়ে এল Sony BBC Earth’s Feel Alive Hours। ফের বিবিসির সঙ্গে জ্ঞান ও অন্বেষণের রোমাঞ্চে ডুব দিতে প্রস্তুত হন। এই জাতীয়স্তরের প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছে।এই প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের চিন্তার পরিধি ও সমস্যা সমাধানের দক্ষতা বাড়ে। ফিনালেতে একজনই সোনি বিবিসি আর্থ ফিল অ্যালাইভ আওয়ারস ক্যুইজ চ্যাম্পিয়নের শিরোপা পাবে। এবারের প্রতিযোগিতা আরও মনোমুগ্ধকর ও আকর্ষণীয় হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

Sony AATH-এর বিজনেস অপারেশনস হেড ও সোনি পিকচার্স নেটওয়ার্কস- ইংলিশ ক্লাস্টারের মার্কেটিং অ্যান্ড ইনসাইটস, রোহন জৈন বলেন, “এই প্রতিযোগিতা জ্ঞান অর্জনের পাশাপাশি শেখার চাহিদাও বাড়ায়। প্রতিযোগিতায় অসাধারন সাড়া পাচ্ছি।‘’ গতবার বিবিসি তরুণ প্রতিভাদের ক্যুইজিং দক্ষতা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম দেয়, যেখানে সারা দেশ থেকে ২০০০এর বেশি রেজিস্ট্রেশন হয়। এবছর, চ্যানেলটি একটি নতুন একক প্রতিযোগিতা শুরুর অনুমতি দিয়েছে।

 ফিল অ্যালাইভ আওয়ারস সারা দেশে ২৫০টিরও বেশি স্কুলের শিক্ষার্থীদের বিভিন্ন বিষয় যেমন – সাইন্স এক্সপেরিমেন্টস, ইন্টারেক্টিভ এসকেপেড ইত্যাদি সম্পর্কে জানার সুযোগ করে দিয়েছে। স্কুল কন্ট্রাক্ট প্রোগ্রামে শিক্ষার্থীদের জানা ও শেখার কৌতুহল বাড়াতে বিজ্ঞান, বন্যপ্রাণ, অ্যাডভেঞ্চার, মূলক আলোচনা ও নিজে করো (ডু-ইট-ইয়োরসেলফ)-এর মতো সেশন আয়োজন হয়। ক্যুইজের পাশাপাশি, সোনি বিবিসি আর্থ একটি তথ্যপূর্ণ এবং আকর্ষক ওয়েবসাইট তৈরি করেছে, যা শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে আপডেট থাকার সুযোগ দেয়।