NSDC এবং LTSU প্রথম আন্তর্জাতিক কৌশল মহোৎসবের আয়োজন করেছে

আন্তর্জাতিক সেক্টরে ভারতের যুবকদের ক্ষমতায়ন করতে, ল্যামরিন টেক স্কিল ইউনিভার্সিটি /LTSU-এর সাথে পার্টনারশিপ করেছে ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন / NSDC। LTSU হল একটি ইনকিউবেটেড স্কিল ইউনির্ভাসিটি যা এই প্রথম একটি বিশাল আন্তর্জাতিক পর্যায় কৌশল মহোৎসব আয়োজন করতে চলেছে।  উল্লেখ্য, আন্তর্জাতিক সেক্টরে ক্ষমতায়নের জন্য ইতিমধ্যে রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে।  আগ্রহী প্রার্থীরা আন্তর্জাতিক কৌশল মহোৎসবে সাইন আপ করতে পারবেন। এই উদ্যোগের লক্ষ্য হল বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে বৈশ্বিক প্রতিভার গতিশীলতার সাথে, ভারতের দক্ষ কর্মী বাহিনীকে আরও কয়েকটি নির্দিষ্ট বাজারে প্রসারিত করা হবে যা যুবকদের অর্থপূর্ণ কাজের সুযোগ প্রদান করবে।

বলাবাহুল্য, এই আন্তর্জাতিক কৌশল মহোৎসব পর্যায়ক্রমে সংগঠিত হবে। এই মহোৎসবে প্রার্থীদের সামগ্রিক বিকাশের জন্য বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দিক অন্তর্ভুক্ত থাকবে। যার মধ্যে রয়েছে কাউন্সেলিং, বিনামূল্যে স্ক্রীনিং, প্রেরণামূলক সেশন,  ভাষা পরীক্ষা, বাণিজ্য পরীক্ষা প্রভৃতি। যে কোন বিভাগের প্রার্থীরা এই  আন্তর্জাতিক কৌশল মহোৎসব রেজিস্ট্রেশন করতে পারবেন। 

NSDC-র সিইও বেদ মণি তিওয়ারি বলেন,  নিয়োগকর্তা এবং চাকরিপ্রার্থীদের কথা মাথায় রেখে কৌশল মহোৎসব ভারতীয় যুব সম্প্রদায়কে আন্তর্জাতিক সেক্টরে ক্ষমতায়নের জন্য একটি বিশেষ প্ল্যাটফর্ম প্রদান করবে।