সোলার এনার্জি সরবরাহে রকওয়েল অটোমেশনের ভূমিকা

রকওয়েল অটোমেশন, ইন্ডাস্ট্রিয়াল অটোমেশন এবং ডিজিটাল ট্রান্সফরমেশন কোম্পানি, তার দেশব্যাপী সোলার এনার্জি সরবরাহ প্রকল্পের আরেকটি ধাপ পার করেছে। প্রকল্পটি হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি ইন্ডিয়ার সাথে একটি সহযোগিতা এবং ছাদে সোলার সিস্টেম স্থাপনের মাধ্যমে পুনর্নবীকরণযোগ্য শক্তি সহ আসাম, দিল্লি এনসিআর, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গের স্কুল ও পরিবারগুলিকে সহায়তা করে৷ প্যানেলগুলি প্রতিদিন ২০ ইউনিটের বেশি বিদ্যুৎ উৎপাদন করবে, যা স্কুল এবং পরিবারগুলিকে তাদের শক্তির চাহিদা মেটাতে এবং ইউটিলিটি বিলগুলি সাশ্রয় করতে সহায়তা করবে।  

আসামের মাজুলি দ্বীপ জেলার বালিজোকাইবোয়ার গুরুকুল অ্যাকাডেমিতে ইনস্টলেশনটি সম্পন্ন হয়েছে, এতে ২০৭ জন শিক্ষার্থী উপকৃত হয়েছে। রাজ্যের ময়রাপুর (গারো বস্তি), রানি, কামরূপ গ্রামীণেও সোলার প্যানেল স্থাপন করা হয়েছে, যেখানে এটি ৫১৪ জনের মতো শিক্ষার্থী উপকৃত হয়েছে। দিল্লি এনসিআরের গাজিয়াবাদের সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং হলি ফ্যামিলি স্কুলেও ইনস্টলেশন সম্পন্ন হয়েছে। 

এই অনুষ্ঠানে রকওয়েল অটোমেশন ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর দিলীপ সাহনি জানিয়েছেন, “সোলার এনার্জি  ব্যবহার করে ভারতের প্রত্যন্ত কোণে সুবিধাবঞ্চিত পরিবারগুলির বাড়ি এবং স্কুলের জীবনকে আলোকিত করার জন্য হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি ইন্ডিয়ার সাথে আমাদের পার্টনারশিপ মানব সম্ভাবনাকে প্রসারিত করার একটি দুর্দান্ত উদাহরণ এবং প্রকল্পটি ইতিমধ্যে যে অগ্রগতি দিচ্ছে তাতে আমরা রোমাঞ্চিত সারা ভারতে স্কুল এবং পরিবারের জন্য।”