রানীনগর, জলপাইগুড়ি ও হলদিবাড়ি রুটে বৈদ্যুতিক ট্রেন‌ চালু করার উদ্যোগ নিচ্ছে রেল কর্তৃপক্ষ

রানীনগর, জলপাইগুড়ি ও হলদিবাড়ি রুট বৈদ্যুতিক ট্রেন চলাচলের জন্য কতটা তৈরি তা‌ খতিয়ে দেখার‌ জন্য পরিদর্শনে এলেন নর্থ‌ ইস্ট ফ্রন্টিয়ার‌ রেল‌ওয়ের‌ প্রিন্সিপাল‌ চিফ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। শুক্রবার সকালে রানীনগর ও জলপাইগুড়ি টাউন স্টেশন পরিদর্শন করেন তিনি। নতুন বছরেই এনজেপি থেকে রানীনগর, জলপাইগুড়ি ও হলদিবাড়ি রুটে বৈদ্যুতিক ট্রেন‌ চালু করার উদ্যোগ নিয়েছে রেল কর্তৃপক্ষ।

ইতিমধ্যেই এই লাইনের বৈদ্যুতিকরণ‌ করা হয়েছে। তা নিয়ে মূলত ক্লিয়ারেন্স ইনস্পেকশন করেন নর্থ‌ ইস্ট ফ্রন্টিয়ার‌ রেলওয়ের‌ প্রিন্সিপাল‌ চিফ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার রভিলেশ‌ কুমার। তাঁর সঙ্গে রয়েছেন রেল দপ্তরের বিভিন্ন আধিকারিকরা। এই রুটের বৈদ্যুতিককরণের কাজ প্রায় শেষ হয়ে গেছে। তাই ইলেকট্রিক ট্রেন চালুর বিষয়টি নিয়ে জলপাইগুড়ি টাউন স্টেশন সহ বিভিন্ন স্টেশন এলাকার বৈদ্যুতিক লাইন পরিদর্শন করেন রেলদপ্তরের নর্থ‌ ইস্ট ফ্রন্টিয়ার‌ রেলওয়ের‌ প্রিন্সিপাল‌ চিফ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার।
পরিদর্শন শেষে তিনি বলেন, “বৈদ্যুতিক রেল লাইনের কাজ পরিদর্শনে এসেছি। ছোটখাটো কিছু কাজ ঠিক করতে হবে। তারপর খুব শীঘ্রই এই লাইনে ইলেকট্রিক ট্রেন চলবে।