সামনে এল ব্রহ্মাস্ত্র- এর পরবর্তী অংশ মুক্তির ঘোষণার কথা

পরিচালক অয়ন মুখোপাধ্যায় ‘ব্রহ্মাস্ত্র’ 2 এবং 3 নিয়ে খুব বেশি দেরি করতে চান না। 2022 সালের একমাত্র ব্লকবাস্টার হল রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’। এটি তৈরি করতে প্রায় 6 বছর সময় লেগেছিল। সেই ছবির সেটেই প্রেমে পড়েন রণবীর-আলিয়া। ছবির শুটিংয়ের পাশাপাশি তাদের ব্যক্তিগত জীবনও এগিয়েছে।

তবে করোনা পরিস্থিতির কারণে ছবিটির মুক্তি অনেকটাই পিছিয়ে গেছে। ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির প্রথম অংশ ‘শিব’ মুক্তি পায় গত বছরের সেপ্টেম্বরে। সারা বিশ্বে তা ছিল ৪০০ কোটি টাকার ব্যবসা। আশাবাদী ছিলেন পরিচালক অয়ন। তিনি ‘ব্রহ্মাস্ত্র’-এর দ্বিতীয় ও তৃতীয় অংশ তৈরির পরিকল্পনা করেছিলেন। তবে সম্প্রতি অয়ন জানিয়েছেন, সেই পরিকল্পনাকে আরও এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

দ্বিতীয় পর্ব শুরু হবে ‘দেব’ ছবির গল্প দিয়ে। যে চরিত্রটিকে দর্শক প্রথম পর্বে শিবের বাবা হিসেবে দেখেছেন। অয়ন ‘ব্রহ্মাস্ত্র 1’ এবং ‘ব্রহ্মাস্ত্র 2’-এর শুটিং একসঙ্গে শুরু করতে চান যাতে ‘ব্রহ্মাস্ত্র 2’ আগামী তিন বছরের মধ্যে প্রেক্ষাগৃহে হিট করতে পারে।

অয়ন বলেন, “আসলে চিত্রনাট্য লিখতে আমাদের কিছুটা সময় লাগবে। আমি কোন ত্রুটি রাখতে চাই না। জানি, দর্শকদের প্রত্যাশা অনেক বেশি। সবাই চায় ‘ব্রহ্মাস্ত্র 2’ তাড়াতাড়ি আসুক। কিন্তু এটা ভালো করতে হবে! আমরা ‘ব্রহ্মাস্ত্র’ 2 এবং 3 একসাথে করার সিদ্ধান্ত নিয়েছি। মনে হচ্ছে ‘ব্রহ্মাস্ত্র 2’ আগামী তিন বছরের মধ্যে প্রেক্ষাগৃহে হিট করবে।

ছবিটিতে হুসেন দালালের লেখা সংলাপ গতবার নেতিবাচক সাড়া পেয়েছিল, সমালোচনার মুখে পড়েছিল—এসব মনে আছে অয়নের। তিনি বলেন, তা সত্ত্বেও ‘ব্রহ্মাস্ত্র’কে যারা ভালোবাসা দিয়েছেন তার জন্য ধন্য। তবে সমালোচনা থেকেও শিক্ষা নিয়েছেন বলে জানান তিনি। সংলাপের দুর্বলতা দূর করে আরও শক্তিশালী চিত্রনাট্যে ‘ব্রহ্মাস্ত্র’ ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছেন পরিচালক।