স্বাস্থ্যবিধি সচেতনতায় টিকেএম-এর বিশেষ পদক্ষেপ

পূর্বের স্বাস্থ্যসেবা উদ্যোগের সাফল্যের উপর ভিত্তি করে, যেমন একটি আচরণগত পরিবর্তন প্রদর্শনী, এবং কমিউনিটি হেলথ সেন্টার, টয়োটা কির্লোস্কর মোটর রামানগর জেলায় টয়োটা শালে আরোগ্য অনুষ্ঠান (Toyota Shaale Arogya Program) এর সাফল্যের ঘোষণা করেছে, শিশু স্বাস্থ্য এবং কমিউনিটির উন্নতির উপর বিশেষ মনোযোগ সহ। প্রাথমিকভাবে ২০১৯ সালে উন্মোচন হয়েছে, টিএসএপি শিশুরা দেশের ভবিষ্যত বিবেচনা করে সরকারি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে স্বাস্থ্যসেবা এবং স্বাস্থ্যবিধি সচেতনতার জন্য টিকেএম-এর ব্যাপক পদ্ধতির একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হিসেবে বিকশিত হয়েছে।  

টিএসএপি-এর অধীনে, শিক্ষার্থীরা স্বাস্থ্য সমস্যাগুলির প্রাথমিক সনাক্তকরণ এবং সমাধানের উপর ফোকাস সহ মেডিকেল চেকআপ করে। উদ্যোগটি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে রক্তাল্পতা, অপুষ্টি, দৃষ্টিশক্তি এবং শ্রবণ প্রতিবন্ধকতার মতো উদ্বেগগুলিকে সমাধান করে এবং রোগ নির্ণয়ের উপর নির্ভর করে, তাদের চশমা, শ্রবণ সহায়ক, স্বাস্থ্যসেবা সম্পূরক, বা তৃতীয় স্বাস্থ্যসেবা কেন্দ্রে রেফার করার মতো উপযুক্ত সংশোধনমূলক ব্যবস্থা প্রদান করা হয়। এই প্রোগ্রামটি রামনগর জেলার মধ্যে ১৮০ টিরও বেশি স্কুলে ১০,০০০ টিরও বেশি শিশুর কাছে পৌঁছেছে।এই শিবিরগুলি এসেনশিয়াল ওষুধ বিতরণের সাথে ব্লাড সুগার পরীক্ষা, দৃষ্টি এবং দাঁতের পরীক্ষা, ইসিজির মতো বিভিন্ন চিকিৎসা পরীক্ষা প্রদান করে। চলতি বছরে , টিকেএম ১৮টি গ্রামে স্বাস্থ্য শিবির পরিচালনা করেছে এবং ১১০০ টিরও বেশি ব্যক্তিকে প্রভাবিত করেছে।

টয়োটা কির্লোস্কর মোটরের কান্ট্রি হেড এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, বিক্রম গুলাটি এই উদ্যোগের সম্পর্কে জানিয়েছেন, “টয়োটা শালে আরোগ্য প্রোগ্রাম, আমাদের অন্যান্য স্বাস্থ্যসেবা প্রচেষ্টার পাশাপাশি কমিউনিটি হেলথ সেন্টার এবং জল বিশুদ্ধকরণ ইউনিটগুলি কমিউনিটির সদস্যদের জীবনে একটি বিশেষ পরিবর্তন করার জন্য আমাদের ডেডিকেশনকে প্রতিফলিত করে।”