আটটি সুপারফুডের সঙ্গে ফ্লু সিজনের বিরুদ্ধে লড়াই

বর্ষা ঋতুতে সাধারণ অসুস্থতার বিরুদ্ধে লড়াই করতে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো অপরিহার্য। ডাঃ রোহিনী পাটিল, একজন পুষ্টিবিদ, সুস্থ থাকার জন্য আপনার খাদ্যতালিকায় পুষ্টি সমৃদ্ধ আটটি সুপারফুড অন্তর্ভুক্ত করার পরামর্শ দিয়েছেন। সেগুলি হল বাদাম, হলুদ রসুনের মতো অনেক কিছু।

১৫ প্রয়োজনীয় পুষ্টিগুণে সমৃদ্ধ, বাদাম হৃদপিণ্ডের স্বাস্থ্যের উন্নতি করে, শক্তি এবং ইমিউনিটি বাড়ায়। হলুদ-এর অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য অনাক্রম্যতা বাড়ায় এবং সংক্রমণের বিরুদ্ধে লড়ার শক্তি দেয়। আদা হজমে সহায়তা করে, প্রদাহ কমায়। সর্দি-কাশি এবং গলা ব্যথার বিরুদ্ধে ব্যাকটেরিয়ারোধী বৈশিষ্ট্য প্রদান করে।

অ্যালিসিন সমৃদ্ধ, রসুন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং অ্যান্টিমাইক্রোবিয়াল প্রভাব দেখায়। অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর, গ্রিন টি শরীরকে ডিটক্সিফাই করে এবং মেটাবলিজম বাড়ায়। কমলালেবু, লেবু এবং জম্বুরা ভিটামিন সি সমৃদ্ধ ফল। এগুলি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং ত্বকের স্বাস্থ্য উন্নত করে। পেঁপেতে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং সি থাকে, যা হজমে সাহায্য করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং অ্যান্টিঅক্সিডেন্ট সুবিধা দেয়। ফাইবার, ভিটামিন এ এবং সি এবং অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর, মিষ্টি আলু রোগ প্রতিরোধ ক্ষমতা দেয়। এই সুপারফুড আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করে ফ্লু সিজনে স্বাস্থ্য সমস্যার বিরুদ্ধে লড়ুন এবং সামগ্রিক সুস্থতা বজায় রাখুন।