টিপিইএম তাঁর বেস্ট সেলিং ইভির দামে উল্লেখযোগ্য হ্রাস ঘোষণা করেছে

টাটা মোটরসের একটি সহযোগী প্রতিষ্ঠান এবং ভারতের ইভি বিপ্লবের পথিকৃৎ টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটি লিমিটেড (টিপিইএম) তার বেস্ট সেলিং ইভি – নেক্সন.ইভি এবং টিয়াগো.ইভি-এর অবিশ্বাস্যভাবে দাম কমানোর প্রস্তাবের কথা ঘোষণা করেছে। লক্ষ্য ইভিগুলিকে ভারতীয় গ্রাহকদের জন্য আরও অ্যাক্সেসযোগ্য করে তোলা।

নেক্সন ইভি, ভারতের সবথেকে বেশি বৈশিষ্ট্য সমৃদ্ধ বৈদ্যুতিক যান, যার দাম কমানো হবে ১.২ লক্ষ টাকা। সবচেয়ে দ্রুত বিক্রি হওয়া টিয়াগো ইভি-র দামেও ৭০,০০০ পর্যন্ত হ্রাস দেখতে পাওয়া যাবে, এছাড়াও বেস মডেলের দাম শুরু হচ্ছে ৭.৯৯ লক্ষ টাকা থেকে। তবে পাঞ্চ ইভি-র লঞ্চের ঘোষণা অপরিবর্তিত থাকছে।

ক্যালেন্ডার ইয়ার ২০২৩ সালে ইভি-র সামগ্রিক যাত্রীবাহী যানবাহন শিল্পের প্রবৃদ্ধিকে ছাড়িয়ে গিয়েছে এবং ৯০% এর বেশি বৃদ্ধি পেয়েছে, পাবলিক ভেহিকেল শিল্পের রেকর্ডকেও ৮% বৃদ্ধি ছাড়িয়ে গিয়েছে। এই বৃদ্ধির গতি ক্যালেন্ডার ইয়ার ২০২৪-এ অব্যাহত রয়েছে এবং ২০২৪ সালের জানুয়ারি মাসে ইভি-এর বিক্রি ১০০% ইয়ার-ওভার-ইয়ার বৃদ্ধির সঙ্গে রেজিস্ট্রেশন করেছে। ৭০% এর বেশি মার্কেট শেয়ার সহ টিপিইএম এই দ্রুত বর্ধনশীল সেগমেন্টে বাজারে এখন শীর্ষস্থানীয়। এই মূল্য হ্রাস সম্পর্কে বলতে গিয়ে, টিপিইএম-এর চিফ কমার্শিয়াল অফিসার মিঃ বিবেক শ্রীবাতস বলেছেন, “আমরা বিশ্বাস করি যে এই অ্যাক্সেসযোগ্য দামে, সবচেয়ে বেশি বিক্রি হওয়া নেক্সন ইভি এবং টিয়াগো ইভি একটি বৃহত্তর গ্রাহক পুলকে আকৃষ্ট করবে।“