ওয়ার্ল্ড ফিনান্সের সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ডস-এ ভূষিত হল তুর্কি এয়ারলাইন

তুরস্কের জাতীয় পতাকাবাহী তুর্কি এয়ারলাইনস, এভিয়েশন সেক্টরে তার অগ্রগামী টেকসই উদ্যোগ প্রদর্শন করে একটি নতুন উদাহরণ স্থাপন করেছে। টানা তৃতীয় বছরের জন্য তুর্কি এয়ারলাইনস ওয়ার্ল্ড ফাইন্যান্স থেকে “সবচেয়ে টেকসই ফ্ল্যাগ ক্যারিয়ার এয়ারলাইন” পুরস্কারে ভূষিত হয়েছে। তুর্কি এয়ারলাইন্স স্বেচ্ছাসেবী কার্বন অফসেট প্ল্যাটফর্ম, টেকসই এভিয়েশন ফুয়েল, টেকসই ইন-ফ্লাইট পণ্য, বর্জ্য ব্যবস্থাপনা অনুশীলন এবং এর যাত্রীদের জন্য একটি টেকসই ভ্রমণ অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে জলবায়ু সংকটের চ্যালেঞ্জ মোকাবেলা করছে।  ২০০৮ সাল থেকে, তুর্কি এয়ারলাইন্স তার কার্বন পদচিহ্ন কমাতে ১০০ টিরও বেশি অপারেশনাল অপ্টিমাইজেশন প্রকল্প পরিচালনা করেছে এবং গত বছর এয়ারলাইন জ্বালানী সাশ্রয় এবং গ্রিনহাউস গ্যাস নির্গমন হ্রাসে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে।

ওয়ার্ল্ড ফাইন্যান্স সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ডস বিশ্বব্যাপী স্বীকৃত এমন সংস্থাগুলিকে স্বীকৃতি দেওয়ার জন্য যেগুলি পরিবেশগত, অর্থনৈতিক এবং সামাজিক টেকসইতার ক্ষেত্রে সেরা অনুশীলনগুলি প্রদর্শন করে। ২০০৮ সাল থেকে, ওয়ার্ল্ড ফাইন্যান্স বিশেষজ্ঞ জুরি সদস্যদের দ্বারা মূল্যায়নের ভিত্তিতে বিভিন্ন সেক্টরে সেরা প্রতিষ্ঠানগুলিকে চিহ্নিত করে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে।

পুরস্কারের বিষয়ে মন্তব্য করতে গিয়ে তুর্কি এয়ারলাইন্স বোর্ডের চেয়ারম্যান এবং নির্বাহী কমিটির সভাপতি অধ্যাপক আহমেত বোলাত বলেছেন, “তুর্কি এয়ারলাইন্স টেকসইতা এবং পরিবেশগত স্টুয়ার্ডশিপের প্রতি তার প্রতিশ্রুতি প্রদর্শন করে টানা তৃতীয় বছরের জন্য সর্বাধিক টেকসই ফ্ল্যাগ ক্যারিয়ার এয়ারলাইন পুরস্কারে ভূষিত হয়েছে। আমাদের লক্ষ্য হল ২০৫০ সালের মধ্যে ডিজিটালাইজেশনে বিশ্বের শীর্ষ তিনটির মধ্যে একটি হয়ে ওঠা।”