আমন্ডের সঙ্গে স্বাস্থ্যকর রাখি উদযাপন

রাখি বন্ধন ভাইবোনদের জন্য একটি বিশেষ দিন। এই বছর, আপনার ডায়েটে আমন্ডের মতো স্বাস্থ্যকর খাবার অন্তর্ভুক্ত করে এই উৎসবের দিনকে আরও অর্থবহ করে তুলুন। উৎসবের দিনে প্রায়শই অস্বাস্থ্যকর খাবারের দিকে মন যায়, যা গুরুতর স্বাস্থ্যের উদ্বেগের কারণ হতে পারে। এই দিনগুলিতে আমন্ড একটি পুষ্টিকর পছন্দ হয়ে উঠতে পারে যা রক্তে শর্করার মাত্রা এবং কোলেস্টেরল কম রাখতে সহায়তা করে, হার্টের স্বাস্থ্যের পক্ষেও যথেষ্ট ভালো।

বলিউড অভিনেত্রী সোহা আলী খান গ্রিলড আমন্ড বরফি নামে এক  সুস্বাদু এবং স্বাস্থ্যকর মিষ্টি তৈরির কথা শেয়ার করেছেন। পুষ্টিবিদরা আমন্ডের মতো খাবারের বিকল্প বেছে নিয়ে স্বাস্থ্যকর উপায়ে উৎসব উপভোগ করার পরামর্শ দেন। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ আমন্ডকে পুষ্টিকর বাদাম হিসাবে স্বীকৃতি দেয় যা সুস্বাস্থ্যের জন্য প্রতিদিন খাওয়া যেতে পারে।

ত্বক বিশেষজ্ঞ ডাঃ গীতিকা মিত্তাল গুপ্ত আমন্ডের মতো প্রাকৃতিক খাদ্য বিকল্পে ফোকাস করার পরামর্শ দেন, যা ত্বকের স্বাস্থ্য ঠিক রাখে। আমন্ডের ব্যবহার ইউভিবি আলোর থেকে ত্বককে সুরক্ষিত রাখতে এবং ত্বকের মান উন্নত করতে সহায়তা করতে পারে। এই রাখি বন্ধনে স্বাস্থ্যকর উদযাপন নিশ্চিত করার জন্য স্মার্ট খাবার বেছে নিন আপনার ডায়েটে আমন্ড অন্তর্ভুক্ত করুন এবং আপনার এবং প্রিয়জনদের স্বাস্থ্যকে সুরক্ষিত রাখুন।