বার ও রেস্টুরেন্ট বন্ধের দাবিতে বিক্ষোভে সরব ময়নাগুড়ি’র মহিলারা

জলপাইগুড়ি : যাত্রী কার্যালয়ের পাশেই গজিয়ে উঠবে বার ও রেস্টুরেন্ট! যা নিয়ে ইতিমধ্যে সরব হয়েছেন গ্রামবাসীরা। অভিযোগ, জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি’র চূড়াভান্ডার এলাকার এক ব্যাক্তি বার ও রেস্টুরেন্টের জন্য লাইসেন্স আবেদন করে ঘর নির্মাণের কাজ চালু করেন। এই গ্রামের মানুষেরা দিন আনে দিন খায়! সেই জনবসতি এলাকায় মদের দোকান যদি করা হয় তাহলে মদ খেয়ে অশান্তি, সামাজিক বিশৃঙ্খলা সহ নতুন প্রজন্মের ভবিষ্যৎরা নষ্ট হবে। তারাও খুব কম মূল্যে হাতের নাগালে মদ পেয়ে গেলে তারাও নেশাগ্রস্ত হবে।’ ইতিমধ্যে এবিষয় নিয়ে স্থানীয় গ্রামবাসীরা প্রশাসনের দারস্ত হয়েছেন।

জানা যায়, এই বিষয় নিয়ে জলপাইগুড়ি জেলাশাসক, ময়নাগুড়ি ব্লক প্রশাসন, পঞ্চায়েত সমিতি সহ চূড়াভান্ডার গ্রাম পঞ্চায়েতের প্রধানকেও স্মারকলিপি প্রদান করেন স্থানীয় গ্রামবাসীরা। স্থানীয় বাসিন্দা মেঘলাল মন্ডল বলেন, “ঘরের পাশেই বার ও রেস্টুরেন্ট যদি হয় তাহলে আমাদের ভবিষ্যৎ তো শেষ! কিন্তু বাচ্চা-কাচ্চাদের ভবিষ্যৎ কি হবে? তা নিয়ে চিন্তিত!” স্থানীয় বাসিন্দা অসীম রায় বলেন, জাতীয় সড়কের বাসস্ট্যান্ডের পাশেই একটি গজিয়ে উঠছে বার ও রেস্টুরেন্ট।

স্থানীয় মহিলাদের অভিযোগ, দোকান বড় করার নাম করে স্থানীয় গ্রামবাসীদের কাছে স্বাক্ষর নিয়ে রীতিমতো বার ও রেস্টুরেন্টের জন্য ঘর নির্মাণের কাজ শুরু করেছেন একব্যক্তি। মহিলাদের আরও অভিযোগ, ঘরের পাশেই যদি বার ও রেস্টুরেন্ট হয় তাহলে ছোটো বাচ্চাদের নিয়ে থাকা অসম্ভব হয়ে যাবে বলে অভিযোগ।