BSF Lady Constable: আন্তর্জাতিক স্তরে পদক জেতার জন্য মহিলা খেলোয়াড়দের বিশেষ প্রশিক্ষণ দিবে বিএসএফ।

bsf, বি এস এফ এর মহিলা জওয়ান দের খেলা


কোচবিহার: তিন দিন ব্যাপী চলা বিএসএফের মহিলা আন্ত কমান্ড মহিলা খেলার সমাপ্তি হয়েছে বৃহস্পতিবার। সর্বভারতীয় স্তরে বিএসএফের এই মহিলা জওয়ানদের ( BSF Lady Constable )খেলায় প্রথম হয়েছে পূর্বাঞ্চলীয় কমান্ড। এদিন সমাপ্তি অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পদক তুলে দেন বিএসএফের গুয়াহাটি ফ্রন্টিয়ারের আইজি কমলজিত সিং বানিয়াল।

BSF Lady Constable
বি এস এফের মহিলা জওয়ান দের খেলা।

বিএসএফ সূত্রে জানা গেছে, দেশের ৭৫ জন মহিলা বিএসএফ জওয়ান এই খেলাধুলায় অংশগ্রহণ করে। কোচবিহারের রূপনগরে ৯০ নম্বর ব্যাটেলিয়ানে ব্যবস্থাপনায় রেসলিং জুডো ওয়েট লিফটিং প্রতিযোগিতা আয়োজিত হয়। জাতীয় ও আন্তর্জাতিক স্তরে এই ইভেন্ট গুলিতে অংশ নেওয়া বিভিন্ন প্রতিযোগিনী বিএসএফের এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে। এই টুর্নামেন্টে স্বর্ণপদক জয়ীরা সর্ব ভারতীয় পুলিশের খেলায় অংশ নিবে। সাধারণ বিভাগে বি এস এফে যোগ দিয়েও যেভাবে খেলাধুলা ভালো করেছে মেয়েরা তার প্রশংসা করেছেন বিএসএফের আইজি।( BSF Lady Constable )

BSF Lady Constable


বিএসএফের প্রশিক্ষণের সময় বক্সিং জুডো খেলা প্রশিক্ষনের অঙ্গ হিসেবে থাকে। সেই সময় এই ইভেন্ট গুলিতে যারা ভালো ফল করে তাদের আলাদাভাবে চিহ্নিত করা হয়। তাদের খেলা ধুলায় বিশেষ প্রশিক্ষণ ও ডাইয়েট প্রদান করা হয়। পরে জাতীয় স্তরে স্বর্ণপদক জয়ীদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে যাতে তারা আন্তর্জাতিক স্তরেও পদক জিততে পারে।( BSF Lady Constable )


গুয়াহাটি ফান্টিয়ারের আইজি কমলজিত সিং বানিয়াল বলেন, সাধারণ ডিউটিতে ভর্তি হয়েও খেলাধুলা অসাধারণ ফল করছে বিএসএফের মেয়েরা। জাতীয় স্তরে পোলো সাঁতারে একাধিক স্বর্ণপদক জিতেছে তারা। আন্তর্জাতিক স্তরে পদক জেতার জন্য তাদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *