Duolingo ABC হল বাচ্চাদের ভাষা শেখার জন্য একটি বিনামূল্যে-ব্যবহারযোগ্য অ্যাপ

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভাষা শেখার অ্যাপ Duolingo ভারতে ৩ থেকে ৮ বছর বয়সী শিশুদের পড়তে এবং লিখতে সাহায্য করার জন্য নতুন লার্নিং অ্যাপ ‘Duolingo ABC’ চালু করেছে। এই অ্যাপটি ইংরেজীতে ডিজাইন করা হয়েছে।

Duolingo ABC হল বাচ্চাদের ভাষা শেখার জন্য একটি  বিনামূল্যে-ব্যবহারযোগ্য অ্যাপ। যাতে ৭০০ টিরও বেশি পাঠ  রয়েছে এবং যার মাধ্যমে খেলার ছলে অ্যালফাবেট, ফোনিকস এবং সাইট ওয়ার্ড শেখানো হয়। এই প্ল্যাটফর্মটি বাচ্চাদের আত্মবিশ্বাস তৈরি করা থেকে শুরু করে ৯টি ভিন্ন স্তরের শিক্ষার মডেল অফার করে।দ্য এডুকেশন ডেভেলপমেন্ট সেন্টারের গবেষণা অনুসারে,  যে সমস্ত বাচ্চারা ৯ সপ্তাহ ধরে Duolingo ABC দ্বারা ব্যবহৃত শিক্ষা পদ্ধতিতে শিক্ষা গ্রহণ করছে তাদের মধ্যে স্বাক্ষরতার হার ২৮% বৃদ্ধি পেয়েছে। ইন্টারেক্টিভ ক্রিয়াকলাপের মাধ্যমে বাচ্চাদের শিক্ষা দানের জন্য গ্যামিফাইড পাঠ( খেলার ছলে পড়া)অফার করে। যার মধ্যে রয়েছে  –  আঙ্গুল দিয়ে অক্ষর ট্রেস করা, সেন্টেসের সাথে ছবি মেলানো প্রভৃতি। 

Duolingo-এর কান্ট্রি মার্কেটিং ম্যানেজার করণদীপ সিং কাপানি বলেন, আমাদের লক্ষ হল এই ABC অ্যাপের মাধ্যমে সাক্ষরতার মজবুত ভিত তৈরি করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *