HDFC লাইফ স্মার্ট পেনশন প্লাস

ভারতের অন্যতম প্রধান জীবন বীমাকারী সংস্থা HDFC লাইফ চালু করল HDFC লাইফ স্মার্ট পেনশন প্লাস। এটি এমন একটি স্কিম যা বেতনের মত আয়ের একটি নিয়মিত উৎস।  চাকরি থেকে অবসর গ্রহণের পরও গ্যারান্টি যুক্ত স্ট্রিম আকারে গ্রাহকদের আর্থিক স্বাধীনতা প্রদান করে। HDFC লাইফ স্মার্ট পেনশন প্লাস এমন ব্যক্তিদের জন্য ডিজাইন করা হয়েছে যারা তাঁদের অবসর গ্রহণের পরে নিজেদের জন্য একটি আর্থিক নিরাপত্তা  তৈরি করতে চান।

এক কথায় বলা যেতে পারে এই স্মার্ট পেনশন প্লাস স্কিমের মাধ্যমে গ্রাহকরা  অবসর গ্রহণের পরেও তাঁদের ইচ্ছেমত জীবনযাপন করতে পারবেন।   গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা পূরণের জন্য, HDFC লাইফ স্মার্ট পেনশন প্লাসিস একাধিক ভেরিয়েন্টে রয়েছে। এগুলি হল- একটি লিকিউইডিটি বিকল্প সহ বার্ষিকী, সাধারণ সিম্পল এবং কম্পাউন্ড বৃদ্ধি বার্ষিক মূল্যস্ফীতি এবং প্রিমিয়ামের প্রাথমিক রিটার্ন। 

গ্রাহকরা তাদের প্রয়োজন অনুসারে যে কোন বিকল্প বেছে নিয়ে পরিকল্পনাটি কাস্টমাইজ করতে পারেন। HDFC লাইফের হেড অনীশ খান্না বলেন,  ক্রমবর্ধমান স্বাস্থ্যসেবা ব্যয় এবং উচ্চ আয়ু সহ, ব্যক্তিদের তাদের উপার্জনের জন্য নিয়মিত আয়ের পরিকল্পনা করা অপরিহার্য।