বিএমটিসি টাটা মোটরস-এর অত্যাধুনিক ইভি বাস যোগ করে

বেঙ্গালুরুর মেট্রোপলিটন ট্রানজিট কর্পোরেশনের কাছে এখন টাটা মোটরসের স্টারবাস ইভি রয়েছে, যা বিদ্যুতায়িত গণপরিবহন ব্যবস্থাকে ত্বরান্বিত করবে। টিএমএল স্মার্ট সিটি মোবিলিটি সলিউশন লিমিটেড এবং বিএমটিসি একটি চুক্তি স্বাক্ষর করেছে যা ৯২১ টি বৈদ্যুতিক গাড়ির বিধান, ব্যবস্থাপনা এবং রক্ষণাবেক্ষণকে সম্বোধন করে। টাটা স্টারবাস ইভি, একটি স্বদেশী ডিজাইন যা মেড ইন ইন্ডিয়া এবং আত্মনির্ভর ভারত প্রোগ্রামের সাথে সামঞ্জস্য রেখে নিরাপদ, আরামদায়ক এবং টেকসই যাতায়াত প্রদান করে, যা বর্তমানে বিএমটিসি বহরের অংশ।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী শ্রী সিদ্দারামাইয়া অন্যান্য আধিকারিকদের সাথে টাটা মোটরসের স্মার্ট ইলেকট্রিক বাসের উন্মোচনে সভাপতিত্ব করেছেন। এই ঘোষণার বিষয়ে মন্তব্য করে, আইএএস, বিএমটিসি-এর ব্যবস্থাপনা পরিচালক জি সাথ্যাভাথি বলেছেন, “বিএমটিসি, শহরে টাটা মোটরসের ইলেকট্রিক বাস স্থাপন করেছে, যার লক্ষ্য কার্বন নিঃসরণ কমানো এবং জনসাধারণের জীবনযাত্রার মান উন্নত করে একটি পরিবেশ বান্ধব গণপরিবহন প্রদান করা।”

টিএমএল স্মার্ট সিটি মোবিলিটি সলিউশনস লিমিটেডের সিইও এবং এমডি অসীম কুমার মুখোপাধ্যায় বলেছেন, “বিএমটিসি তার বহরে স্টারবাস ইভি যোগ করছে, যা উদ্ভাবনী, পরিবেশগতভাবে টেকসই পরিষেবার প্রতি অঙ্গীকার প্রদর্শন করছে। এই অত্যাধুনিক সুবিধাগুলির সাথে বাসগুলিকে ডিজাইন করা হয়েছে, যা পাবলিক ট্রান্সপোর্টের ক্ষেত্রে নিরাপত্তা, আরাম এবং শক্তি দক্ষতা বাড়াবে।”