গ্রামীণ এলাকায় প্রশিক্ষণ দিতে টয়োটা কারিগরি এবং স্কলারশিপ

টয়োটা কির্লোস্কর মোটর বারাণসীর কারাউন্ডিতে ৬৪ তম টি-টেপ ইনস্টিটিউট চালুর ঘোষণা করে৷  এই উদ্যোগের প্রাথমিক উদ্দেশ্য হল গ্রামীণ এলাকার শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি।অনুষ্ঠানের উদ্বোধন করেন মি. অরুণ কুমার যাদব, অধ্যক্ষ, সরকারী শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট, করৌন্ডি, বারাণসী;  বিক্রম গুলাটি, কান্ট্রি হেড এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট;  রাহুল গোয়েঙ্কা, প্রধান ডিলার, রাজেন্দ্র টয়োটা।

টিকেএম অত্যন্ত দক্ষ এবং অনুপ্রাণিত কর্মীশক্তি তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ।  এক দশকেরও বেশি সময় ধরে, টয়োটা টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিটিআই) এবং টয়োটা টেকনিক্যাল এডুকেশন প্রোগ্রাম (টি-টিইপি) গ্রামীণ, অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের জন্য দক্ষতা অর্জনের প্রচেষ্টার নেতৃত্ব দিচ্ছে। ‘স্কিল ইন্ডিয়া’ মিশন বিশ্বমানের দক্ষ প্রযুক্তিবিদ তৈরির জন্য আশেপাশের সম্প্রদায়গুলিতে অবদান রাখছে। টিটিটিআই এর একজন স্কিল চ্যাম্পিয়ন মি. অখিলেশ নরসিমামূর্তি বিশ্ব দক্ষতা প্রতিযোগিতা ২০২২-এ মেকাট্রনিক্স ব্রোঞ্জ পদক বিজয়ী হন এবং ভারতের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি-এর সঙ্গে আলাপ করেন। 

টি-টেপ হল অন-দ্য-জব ট্রেনিং সমন্বিত একটি বছরব্যাপী প্রোগ্রাম, বিশেষভাবে শেষ বছরের আইটিআই/ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য তাদের পাঠ্যক্রমের অংশ হিসেবে ডিজাইন করা।  এই প্রোগ্রামের মূল বৈশিষ্ট্যগুলি হল টয়োটার ইনস্টিটিউটের প্রধান প্রশিক্ষকদের জন্য বিশেষ প্রশিক্ষণ, উন্নত কর্মসংস্থান এবং উন্নত প্রযুক্তির জ্ঞান বৃদ্ধির জন্য ডিজাইন করা একটি পাঠ্যক্রম চালু।  টি-টেপ-এর মাধ্যমে টিকেএম ২৬টি রাজ্যে ৬৪টি আইটিআই/ডিপ্লোমা ইনস্টিটিউটের সঙ্গে যুক্ত।  এ পর্যন্ত, ১২০০০ টিরও বেশি শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এবং ৭০% এরও বেশি শিক্ষার্থী সারা দেশে বিভিন্ন অটোমোবাইল কোম্পানি এবং তাদের নিজ নিজ ডিলারশিপে কাজ করছে।