পরিবেশের সুস্থ্যতা বজায় রাখার জন্য CII GreenCo Platinum Company’ পুরস্কার পেয়েছে Toyota Kirloskar Motor

Toyota Kirloskar Motor, পরিবেশের সুস্থ্যতা এবং সাস্টেইনেবিলিটি বজায় রাখার জন্য ‘CII GreenCo Platinum Company’ পুরস্কার পেয়েছে। এই পুরস্কারটি TKM-এর পরিবেশের প্রতি তার দ্বায়িত্বশীল প্রতিশ্রুতির প্রদর্শন করেছে। কোম্পানি কর্মক্ষমতার মূল্যায়ন এবং স্থায়িত্ব বাড়ানোর জন্য GreenCo রেটিং-এর মতো মূল্যায়ন টুল ব্যবহার করে শক্তি দক্ষতা, জল সংরক্ষণ, রিনিউয়েবল শক্তি, GHG মিটিগেশন, বর্জ্য ব্যবস্থাপনা, পুনর্ব্যবহার, গ্রীন সাপ্লাই চেইন, প্রোডাক্ট স্টুয়ার্ডশিপ, জীবনচক্র মূল্যায়ন, এবং জীববৈচিত্র্যের উপর ফোকাস করেছে।

পুনেতে অনুষ্ঠিত গ্রিনকো সামিট ২০২৩-এ এই পুরস্কারটি প্রদান করা হয়েছিল যা বৈজ্ঞানিক ও শিল্প গবেষণা কাউন্সিলের প্রাক্তন মহাপরিচালক ড. রঘুনাথ অনন্ত মাশেলকার-এর উপস্থিতিতে Toyota Kirloskar Motor এর ম্যানুফ্যাকচারিং- অ্যাসোসিয়েট এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট বি. পদ্মনাভ গ্রহণ করেছিলেন। TKM, GreenCo পুরস্কারের জাতীয় এবং আন্তর্জাতিক পরিবেশগত মানগুলির সাথে সম্মতি জানিয়ে ভবিষ্যতের আসন্ন প্রয়োজনীয়তাগুলির জন্য নিজেদেরকে প্রস্তুত করছে। এছাড়াও, এই কোম্পানি তিন বছরের জন্য বার্ষিক পর্যালোচনা এবং পুনরায় শংসাপত্র প্রদানের মাধ্যমে ফাঁকগুলিকে চিহ্নিত করে গুরুত্বপূর্ণ পরিবেশগত ক্রিয়াকলাপগুলি উপযুক্ত সময়ে প্রয়োগ করার প্রচেষ্টা করছে।

Toyota Kirloskar Motor এর ম্যানুফ্যাকচারিং-অ্যাসোসিয়েট এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট বি. পদ্মনাভ বলেছেন, “এই প্রেস্টিজিয়াস গ্রিনকো প্ল্যাটিনাম কোম্পানি’ পুরস্কার অর্জন একটি কার্বন-নিরপেক্ষ সমাজ তৈরী করার জন্য আমাদের প্রচেষ্টাকে প্রতিফলিত করেছে। আমরা নতুন স্ট্যান্ডার্ড, অন্যদের অনুপ্রাণিত করা এবং পরিবেশ বান্ধব সমাজ গড়ে তুলতে পেরে গর্বিত।”